সরকারী ড্রাইভার পদে ২৬ জনকে নিযুক্তি দিতে বলল ত্রিপুরা হাইকোর্ট

সরকারী ড্রাইভার পদে ২৬ জনকে নিযুক্তি দিতে বলল ত্রিপুরা হাইকোর্ট

সরকারী দপ্তরে ড্রাইভারের চাকরি নিয়ে এক রায় দিল ত্রিপুরা হাইকোর্ট ৪ ফেব্রুয়ারি। বিচারপতি শুভাশিস তলাপাত্র রায় দিতে গিয়ে বলেছেন ২৬ জন আবেদনকারীকে তিন মাসের মধ্যে নিয়োগ করতে।

 

আইনজীবী পুরুষোত্তম রায় বর্মণ জানিয়েছেন, ২০১৫ সাল থেকে ত্রিপুরার তৎকালীন বামফ্রণত সরকার সরকারী দপ্তরে ড্রাইভার নিয়োগের প্রক্রিয়া শুরু করে। ৫০০ জন সরকারী অফিসে ড্রাইভার নেয়ার সিদ্ধান্ত হয়েছিল। ২০১৭ সালে ইন্টারভিউ এবং ড্রাইভিং টেস্টের মাধ্যমে ৫০০ জনের তালিকা তৈরি হয়। বামফ্রন্ট সরকার ২৪৪ জনের চাকরি দিয়েও যায়। বাকিদের নিয়োগ করতে পারেনি। বিধানসভা নির্বাচন চলে আসে। নতুন সরকার ক্ষমতায় এসে বাকি ২৫৬ জনের নিয়োগ প্রক্রিয়া বন্ধ করে দেয়। বন্ধ করে দিয়ে সরকার বলে, নতুন নিয়োগ প্রক্রিয়া চালু হয়েছে ত্রিপুরায়।

আইনজীবী সমরজিত ভট্টাচার্য বলেছেন, সরকারের এই সিদ্ধান্তের বিরুদ্ধে ত্রিপুরা হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেন ২৬ জন আবেদনকারী। যাদের নাম ৫০০ জনের তালিকায় ছিল।

২০১৮ সালে এই মামলা হয়। দীর্ঘ শুনানী শেষে ৪ ফেব্রুয়ারি ত্রিপুরা হাইকোর্টের বিচারপতি শুভাশিস তলাপাত্র রায় দেন। তিনি রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছেন তিন মাসের মধ্যে এই ২৬ জন আবেদনকারীকে চাকরিতে নিয়োগ করতে।

আবেদনকারীদের হয়ে এই ত্রিপুরা হাইকোর্টে সওয়াল করেন সমরজিত ভট্টাচার্যও।

দীর্ঘ আইনি লড়াই শেষে খুশি আবেদনকারীরাও। সত্যরাম শীল নামে এক যুবক যিনি ২৬ জনের মধ্যে একজন হয়ে আবেদন করেছিলেন তিনি আশাবাদী, এবার হয়তো তাদের সরকারি চাকরি জুটবে।

 

আগরতলা, ত্রিপুরা

COMMENTS