বিশ্ব রক্তদাতা দিবসে দুস্কৃতিদের আক্রমণে ভেস্তে গেল রক্তদান শিবির

বিশ্ব রক্তদাতা দিবসে ত্রিপুরার বিলোনিয়া মহকুমায় দুস্কৃতিদের আক্রমণে ভেস্তে গেল রক্তদান শিবির। রক্ত নেয়ার জন্য যাওয়া মেডিক্যাল ভ্যানকে  ফিরিয়ে দেয়া হয়েছে। আক্রমণে আহত হয়েছেন বেশ কয়েকজন। একজনের মাথা কেটেছে। নিজের বাড়ির সামনে আক্রান্ত হয়েছেন এক ফরেস্ট রেঞ্জার। ঘটনা দশটার দিকে।
আয়োজকদের অভিযোগ শাসকদল বিজেপি’র দিকে।

একজন আহতও একই অভিযোগ করেছেন।  তিনিও শাসকদলের  বিরুদ্ধে  অভিযোগ করেছেন।

বিলোনিয়াতে আগেও রক্তদান শিবির ভেস্তে দেয়ার ঘটনা আছে।

“বিলোনিয়ার দক্ষিণ সোনাইছড়িতে বামপন্থী ছাত্র-যুবরা রক্তদানের আয়োজন করেছিলেন কেশব বৈদ্যের বাড়িতে।  চড়াও হয় দুস্কৃতিরা। পুলক সেন নামে একজনের মাথায় আঘাত লেগেছে। বাড়ির সামনে ছিলেন কেশব বৈদ্যের ছেলে সঙ্গম বৈদ্য। তাকে মারধর করে ফোন ছিনতাই করা হয়েছে। মহিলাদের সাথেও অভব্য আচারণের অভিযোগ আছে। হাসপাতালের গাড়িকে  আয়াতকে দেয়া হয়েছে। বিজেপি’র লোকজনই এই আক্রমণ করেছেন, ” অভিযোগ এনেছেন  সিপিআই(এম) নেতা তাপস দত্ত।

” কেশব বৈদ্যের বাড়িতে রক্তদান শিবির ছিল বলে বিলোনিয়া থানার কাছে কোনও খবর ছিল না। কেশব বৈদ্যের বাড়িতে আক্রমণ হয়নি। রাস্তায় হয়েছে। বাবা-ছেলে,  পুলক সেন-সুধীর সেন আহত হয়েছেন। তাদের পুলিশ হাসপাতালে এনে চিকিৎসা করিয়েছে।
আহতদের অভিযোগ বিজেপি’র দিকে। কিন্তু এখনও কোনও মামলা হয়নি  এই ব্যাপারে,” ফোনে বলেছেন বিলোনিয়া থানার অফিসার-ইনচার্জ।

তিনি বলেছেন,  দক্ষিণ জেলা হাসপাতালের মেডিক্যাল স্টাফ একটি নাটমন্দিরে একটি রক্তদান শিবিরে রক্ত নিচ্ছেন।

আগরতলার রামনগরে বামপন্থী ছাত্র-যুবদের একটি রক্তদান শিবিরে আক্রমণ হয়েছিল ৩১ মে। এসএফআই নেতা সন্দীপন দেবসহ কয়েকজন আহত হয়েছিলেন।
আগরতলায় অ্যালবার্ট ক্লাবের কাছে একটি রক্তদান শিবির আজ হওয়ার কথা ছিল ডিওয়াইএফআইসহ চার বামপন্থী ছাত্র-যুব সংগঠনের উদ্যোগে। উদ্যোক্তারা এই শিবির  আজ বন্ধ রেখেছেন।

COMMENTS