এদেশে সব মুসলমানই সুরক্ষিত : রাজনাথ

জাতপাতের রাজনীতি তে বিজেপি সরকার বিশ্বাস করে না।

কেন্দ্রের বিজেপি সরকার দেশের ধর্মীয় সংখ্যালঘুদের বিরুদ্ধে কাজ করছে না।এমনটাই মনে করেন কেন্দ্রের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

সংবাদ সংস্থা আইএএনএসের সাথে একান্ত আলাপচারিতায় জানালেন তিনি। অবশ্য এও বললেন কিছু রাজনৈতিক দলের কায়েমী স্বার্থ এবং বেশ কিছু রাজনৈতিক নেতা দেশে জাতপাতের রাজনীতি কে মাথাচাড়া দিতে সাহায্য করছে।

এই রাজনৈতিক নেতাদের মধ্যে কয়েকজন তার দলের সদস্য যে আছেন সেটা তিনি স্বীকার করেন ।

প্রসঙ্গত সারা দেশজুড়ে কেন্দ্রের বিজেপি সরকারের নাগরিকত্ব সংশোধনী আইনের ফরমান নিয়ে প্রতিবাদের ঝড় বয়ে যাচ্ছে। রাজনৈতিক দলগুলো তো বটেই বিভিন্ন সামাজিক সংস্থা বিভিন্ন পর্যায়ে আইনের বিরোধিতা করছে। এক বিশাল সংখ্যক মুসলিম ধর্মের মানুষ দেশের বিভিন্ন জায়গায় গত মাস দুয়েক ধরে প্রতিবাদে সামিল হয়েছেন ।

রাজনাথ সিং’র দাবি কেন্দ্রের বিজেপি সরকার নরেন্দ্র মোদীর নেতৃত্বে প্রথম দিন থেকেই দেশের মুসলিম মানুষদের মন থেকে ভয় ভীতি দূর করতে বদ্ধপরিকর। তার দাবি কেন্দ্রে বিজেপি সরকার এই লক্ষ্যেই কাজ করছে যাতে মুসলিম জনগোষ্ঠীর মানুষদের মধ্যে আত্মবিশ্বাসের বাতাবরণ গড়ে ওঠে। কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রীর মতে দেশের বিভিন্ন জায়গায় বেশকিছু শক্তি মুসলিম মুসলিম জনগোষ্ঠীর মানুষদের বিভ্রান্ত করার চেষ্টা করছে।

বিজেপি কখনো মুসলিম বিরোধী নয় ।প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি একটি আদর্শে বিশ্বাস করেন, ‘সবকা সাথ , সবকা বিকাশ’ । বিজেপি কখনো জাতি-ধর্ম-বর্ণ কে সামনে রেখে রাজনীতি করে না এমনটাই দাবি প্রতিরক্ষা মন্ত্রীর।


দেশের বিভিন্ন রাজনৈতিক দল যারা ভোটব্যাঙ্ক রাজনীতিতে বিশ্বাস করে তারাই কায়েমী স্বার্থে মানুষকে বিভ্রান্ত করছে বলে জানান রাজনাথ সিং ।

যে সমস্ত রাজনৈতিক ব্যক্তিত্বরা জাতপাত এবং ধর্মের রাজনীতি কে সামনে এনে দেশে অস্থিরতা তৈরির চেষ্টা করছে তাদেরকে হুঁশিয়ারি দিয়ে দেন রাজনাথ সিং। তিনি তাদের মনে করিয়ে দেন রাজনীতি শুধুমাত্র ভোটকে কেন্দ্র করে করলেই হয় না। রাজনীতির অন্যতম উদ্দেশ্য হচ্ছে দেশ গঠন।

তিনি জানান সম্প্রতি মিরাট এবং ম্যাঙ্গালুরুতে দুটি সভায় তিনি এই বিষয়গুলোকে সামনে এনেছেন। তিনি জোর দিয়ে বলেন প্রত্যেক মুসলিম ভারতবাসী আমাদের ভাই বোন ।কারো অধিকার নেই তাদেরকে আঘাত করার । মুসলীম দের অপমান সরকার কোনও ভাবেই বরদাস্ত করবে না ।

তিনি স্মরণ করিয়ে দেন হিন্দুত্ব আদর্শে যারা বিশ্বাস করে তারা এটাও বিশ্বাস করে বাসুদৈব কুটুম্বকম অর্থাৎ বিশ্বই আমাদের পরিবার । তার মতে হিন্দুত্ব দর্শনে বিশ্বাসী কেউ কখনো জাতপাতের রাজনীতি কে প্রশ্রয় দিতে পারে না ।

প্রসঙ্গত কয়েকদিন আগেই দিল্লী বিধানসভা নির্বাচনের সময় বিজেপির একাধিক নেতৃত্ব মুসলিম বিরোধী বক্তব্য রাখার জন্য অভিযুক্ত হয়েছেন । ভারতের নির্বাচন কমিশন বেশ কয়েকজন বিজেপি নেতৃত্ব কে শোকজ পর্যন্ত করেছে। অভিযোগ উঠেছে বিজেপি দিল্লি বিধানসভা নির্বাচনের প্রচারে মুসলিম বিরোধী বার্তাকে ভোটারদের সামনে তুলে ধরার চেষ্টা করেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এমনও বলেছিলেন যে এত জোরে ইভিএম-এ চাপ দিতে হবে যাতে কারেন্টের শক শাহীনবাগে গিয়ে লাগে। দিল্লী বিধানসভার ফলাফল প্রমান করেছে বিজেপি’র এই রাজনৈতিক কৌশলকে মানুষ মেনে নেয়নি।

রাজনাথ সিং জোর দিয়ে বলেন কোনো দায়িত্ববান রাজনৈতিক নেতার এমন মন্তব্য করা উচিত নয় যার ফলশ্রুতিতে দেশের বহুদিনের পুরনো মৌলিক আদর্শ আঘাতপ্রাপ্ত হয় ।

COMMENTS