কর্ণাটক থেকে বিশেষ ট্রেনে আসা সবাই হোম কোয়ারান্টিনে। একজন আসাম থেকে উঠেছিলেন, কী করে জানা যায়নি, তিনি ফ্যাসিলিটি কোয়ারান্টিনে

কোভিড ওয়ান নাইন আক্রান্ত  আরও ১৩ জন বিএসএফ জওয়ানকে আজ হাসপাতাল থেকে ছাড়া হয়েছে,  এখন দু সপ্তাহের কোয়ারান্টাইনে থাকবেন, বলেছেন শিক্ষামন্ত্রী রতন লাল নাথ।ত্রিপুরায়  করোনায় আক্রান্ত ১২৪ জন  চিকিৎসায় আছেন।
বিএসএফ জওয়ানদের মধ্যে কীভাবে করোনা সংক্রমণ ছড়িয়েছে তা দেখতে তিন জনের বিশেষজ্ঞ দল আজ ত্রিপুরায় এসেছেন। ধর্মনগর হয়ে তারা সড়ক পথে এসেছেন,  আছেন ধলাইতে। সেখানে জেলা প্রশাসনের সঙ্গে কথা চলছে। আজ রাতেই তারা আগরতলায় আসবেন, আগামীকাল স্বাস্থ্য দপ্তরের অফিসারদের সঙ্গে কথা বলবেন।  তারপর ঠিক করবেন,কী করবেন।

কর্ণাটক থেকে ১১৬০ যাত্রী নিয়ে যে ট্রেন গতকাল আগরতলায় এসেছিল, তার সব যাত্রীর স্ক্রিনিং হয়েছে। তাদের মধ্যে একজন বাদে বাকি সবাই হোম কোয়ারান্টিনে আছেন। একজন আসাম থেকে এসেছেন। তিনি কী করে  এই ট্রেনে উঠলেন, তা এখনও জানা যায়নি। তাঁকে রাখা হয়েছে ফ্যাসিলিটি কোয়ারান্টিনে।
সেই ট্রেনের ২৫৫ জন যাত্রীর সোয়াব স্যাম্পল নিয়ে টেস্ট হচ্ছে। আজ ৬৮০ জনের টেস্ট হচ্ছে। যারা এসেছেন, তাদের প্রতি পাঁচ জনে একজনের স্যাম্পল নেয়া হয়েছে।

COMMENTS