মানিক সরকার বলেছিলেন, রোজভ্যালিতে টাকা রাখুন, আপনাদের টাকা সেখানে সুরক্ষিতঃ লোকসভায় প্রতিমা ভৌমিক

মানিক সরকার বলেছিলেন, রোজভ্যালিতে টাকা রাখুন, আপনাদের টাকা সেখানে সুরক্ষিতঃ লোকসভায় প্রতিমা ভৌমিকফাইল ছবি

“রোজভ্যালি’র পার্ক উদ্বোধনে গিয়ে মানিক সরকার বলেছিলেন, রোজভ্যালিতে টাকা রাখুন, আপনাদের টাকা সেখানে সুরক্ষিত,” পশ্চিম ত্রিপুরা’র সাংসদ প্রতিমা ভৌমিক লোকসভায় দাঁড়িয়ে দাবি করেছেন।
তিনি দাবি করেছেন চিটফান্ডের কারণে ত্রিপুরায় ১৬ লক্ষ মানুষ ক্ষতিগ্রস্ত এবং তাদের ক্ষতি হয়েছে দশ হাজার কোটি টাকা। যারা এই জন্য দায়ী , তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করে টাকা মিটিয়ে দেয়া হোক। ত্রিপুরা থেকে টাকা নিয়ে পশ্চিমবঙ্গে ফিল্মসিটি করা হয়েছে।
মানিক সরকারকে লোকে গরীব মুখ্যমন্ত্রী বলে জানতেন, কিন্ত তার আমলেই এমন হয়েছে। বাম সরকারের মন্ত্রী বিজিতা নাথ রোজভ্যালির এজেন্ট ছিলেন। সিপিআই(এম)’র লোকেরাই এজেন্ট ছিলেন। ঘরে ঘরে চিটফান্ডে ক্ষতিগ্রস্ত মানুষ আছেন। এজেন্টরা এখন পলাতক। সিবিআই তদন্ত চলছে। ক্ষতিগ্রস্তদের টাকা ফিরিয়ে দেয়া হোক। ‘মোদি হ্যায় তো সব মুমকিন হ্যায়’। সাংসদ ভৌমিক সংসদে দাবি করেছেন।

উল্লেখ্য, চিটফান্ডের জন্য সিবিআই তদন্তের কথা সারা দেশে ত্রিপুরা সরকারই প্রথম বলেছিল। তখন বামফ্রন্ট সরকার। তবে আসাম থেকে চিটফান্ড বিষয়ে সিবিআই তদন্ত শুরু হয়। আসামের স্বাস্থ্যমন্ত্রী ডঃ হিমন্ত বিশ্বশর্মাও কলকাতায় গিয়ে সিবিআই দফতরে হাজিরা দিয়েছেন। তিনি পরে বিজেপি-তে যোগ দেন। বামফ্রন্ট সরকার ত্রিপুরায় সেই বিষয়ে আইনও এনেছিল। স্থানীয়ভাবে তদন্তও হয়। রোজভ্যালী এবং অন্য চিটফান্ড কর্মচারী গ্রেফতারও হয়েছিলেন।
সিবিআই মাঝে মাঝে এসে জিজ্ঞাসাবাদ করে গেছে এই বিষয়ে, সেই তালিকায় বিজিতা নাথ এবং সিপিআই(এম) নেতা গৌতম দাশ আছেন।

COMMENTS