সাধারণতন্ত্র দিবসের অনুষ্ঠানে ব্রাত্য বিধায়ক !

নিজ বিধানসভা এলাকাতে সাধারনতন্ত্র দিবসের অনুষ্ঠানে জাতীয় প্তাকা তুলতে ডাক পাচ্ছেন না বিধায়ক। এই ঘটনা আইপিএফটি বিধায়ক ধনঞ্জয় ত্রিপুরাকে নিয়ে। ত্রিপুরার রাইমাভ্যালি কেন্দ্রের আইপিএফটি বিধায়ক তিনি। তার বিরুদ্ধে কয়েক মাস আগে তার স্ত্রী গার্হস্থ্য হিংসার অভিযোগ দায়ের করেছিল থানাতে। এমনকি স্ত্রীকে খুনের চেষ্টার অভিযোগও করা হয়েছে তার বিরুদ্ধে।

গণ্ডাছড়া মহকুমার মহকুমা শাসক লালফাক্তলিঙ্গা রাঙ্খল সম্প্রতি একটি আমন্ত্রণ পত্র বিলি করেছেন ৭১-তম সাধারনতন্ত্র দিবস উপলক্ষে। তাতে তিনি উল্লেখ করেছেন আগামী ২৬ জানুয়ারি গণ্ডাছড়া দ্বাদশ শ্রেনী  স্কুল মাঠে সকাল নয়টায় জাতীয় পতাকা উত্তোলন করা হবে। পতাকা উত্তোলন করবেন কৃষ্ণপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক ডাক্তার অতুল দেববর্মা।

মহকুমার এই মুখ্য অনুষ্ঠানে এলাকার বিধায়ক ধনঞ্জয় ত্রিপুরা থাকবেন কিনা তা লেখা হয় নি আমন্ত্রণপত্রে।

বিধায়কের বিরুদ্ধে মামলা দায়ের হবার পর থেকেই তাকে তেমন ভাবে সাধারনের সামনে দেখা যাচ্ছে না। পুলিসের বক্তব্য তাকে পাওয়া যাচ্ছে না।

কিন্তু ২০ জানুয়ারি ত্রিপুরা বিধানসভার শেষদিনের অধিবেশনে এই বিধায়ককে কিছুক্ষণের জন্য বিধানসভার ভেতরেই বসে থাকতে দেখা গিয়েছিল।

রাজ্যের প্রাক্তন ডেপুটি স্পিকার পবিত্র করের জিজ্ঞাসা যে বিধায়কের বিরুদ্ধে লুক আউট নোটিশ আছে সে কিভাবে বিধানসভায় উপ্সথিত হয়? তিনি জানিয়েছেন, অধ্যক্ষের উচিত ছিল সঙ্গে সঙ্গে তাকে পুলিসের হাতে তুলে দেবার। কিন্তু তিনি তা না করে, উল্টো ত্রিপুরা বিধানসভায় ঐ বিধায়ককে কথা বলার সুযোগ দিয়ে ভুল করেছেন অধ্যক্ষ, বলেছেন পবিত্র কর।

 

আগরতলা, ত্রিপুরা

COMMENTS