এশিয়ার বাইরেও করোনা’র মৃত্যুর ছায়া

এশিয়ার বাইরেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজন মারা গেলেন। এশিয়ার বাইরে এই প্রথম কোনও আক্রান্ত ব্যক্তির মৃত্যর ঘটনা ঘটলো।

করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মারা যাবার ঘটনা শুধুমাত্র এশিয়াতে আর সীমাবদ্ধ নেই ।

ইউরোপ থেকেও করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে একজন রোগীর মারা যাবার খবর এসেছে । ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী আগনেস বুজাইন জানিয়েছেন ৮০ বছর বয়স্ক একজন পর্যটক ফ্রান্সে এসে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এই পর্যটক চীনের হুবেই প্রদেশের বাসিন্দা।

তিনি ফ্রান্সে এসেছিলেন জানুয়ারি মাসের ১৬ তারিখ এবং তাকে হাসপাতালে পর্যবেক্ষণের জন্য ২৫ জানুয়ারি ভর্তি করা হয়।

আজ পর্যন্ত চিনে এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১,৫২৩ জন। চীনের বাইরে এশিয়াতে হংকং এবং ফিলিপাইনস থেকে এই ভাইরাসে আক্রান্ত ব্যক্তিদের মৃত্যর খবর পাওয়া গেছে। ফ্রান্সে মোট ১১ জন এই ভাইরাসে আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন।

আফ্রিকাতেও করোনা ভাইরাসে আক্রান্ত ব্যক্তির সন্ধান পাওয়া গেছে। মিশরের স্বাস্থ্যমন্ত্রক, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সাথে যৌথ বিবৃতিতে জানিয়েছে যে করোনা ভাইরাস আক্রান্ত একজন রোগীর সেদেশে চিকিৎসা চলছে ।রোগীর নাম ইত্যাদি সম্পর্কে কোনো বিবরণ জানানো হয় নি।

বিভিন্ন সংবাদ সংস্থার তথ্য মোতাবেক চীনের বাইরে এখন পর্যন্ত বিভিন্ন দেশে যত জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। তার সংখ্যা এইরকম – জাপানে ২০৩ জন, হংকংয়ে ৫৬ জন , সিঙ্গাপুরে ৫০ জন , থাইল্যান্ডে ৩০ জন, দক্ষিণ কোরিয়াতে ২৮ জন , তাইওয়ানে ১৮ জন, মালয়েশিয়াতে ১৮ জন, জার্মানিতে ১৬ জন , ভিয়েতনামে ১৬ জন ,অস্ট্রেলিয়াতে ১৫ জন ,আমেরিকায় ১৪ জন , ফ্রান্সে ১১ জন, ম্যাকাউতে ১০ জন , ব্রিটেনে ৯ জন , সংযুক্ত আরব আমিরশাহীতে ৮ জন , কানাডাতে ৭ জন , ভারতে ৩ জন , ফিলিপাইনসে ৩ জন, ইটালিতে ৩ জন , রাশিয়াতে ২ জন , কম্বোডিয়াতে ১ জন, ফিনল্যান্ডে ১ জন, শ্রীলঙ্কায় ১জন ,সুইডেনে ১ জন এবং বেলজিয়ামে ১ জন।

COMMENTS