মধ্যপ্রদেশে করোনা ভাইরাসে আক্রান্ত স্বাস্থ্য দপ্তরের শীর্ষস্থানীয় আই এ এস অফিসার

মধ্যপ্রদেশে করোনা ভাইরাসে আক্রান্ত স্বাস্থ্য দপ্তরের শীর্ষস্থানীয় আই এ এস অফিসার

মধ্যপ্রদেশে একজন আইএএস অফিসার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে । তিনি মধ্যপ্রদেশ সরকারের স্বাস্থ্য দপ্তরে কর্মরত। এই আইএস অফিসারের করোনা ভাইরাসে আক্রান্ত হবার খবর ছড়িয়ে পড়া মাত্রই স্বাস্থ্য দপ্তরে আতঙ্ক ছড়িয়ে পড়ে ।

এই আধিকারিকের সাথে কাজ করতেন এবং তার সংস্পর্শে এসেছেন এমন সব সরকারি কর্মচারীকেই কোয়ারেন্টাইনে যাবার নির্দেশ দেওয়া হয়েছে। গত কয়েক দিনে এই আই এ এস অফিসার বেশ কিছু গুরুত্বপূর্ণ সভায় স্বাস্থ্য দপ্তরের প্রতিনিধিত্ব করেছিলেন এবং সেখানে মধ্যপ্রদেশ সরকারের অন্যান্য শীর্ষ স্থানীয় আধিকারিকরাও উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাসে আক্রান্ত স্বাস্থ্য দপ্তরের এই শীর্ষ স্থানীয় আধিকারিককে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর চিকিৎসা শুরু হয়েছে । মধ্যপ্রদেশ স্বাস্থ্য দপ্তর সূত্রে জানানো হয়েছে যে তাঁর অবস্থা স্থিতিশীল ।

জানা গেছে ওই অফিসার গত কয়েকদিন ধরেই অসুস্থ ছিলেন । অসুস্থ হয়েও তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ সভাতে উপস্থিত থেকেছেন।নিয়মিত অফিসে উপস্থিত থেকেছেন। শরীর আরও খারাপ হওয়াতে তিনি নিজে থেকেই বাড়িতে কোয়ারেন্টাইনে চলে যান। করোনা ভাইরাস আক্রমণের উপসর্গ দেখা দেওয়ায় পরীক্ষা হয় । আজই ফলাফল পজিটিভ আসে ।

মধ্যপ্রদেশে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে একাধিক কর্মসূচিতে এই আইএস অফিসার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছিলেন । তাঁর অধীনে অনেক কর্মচারী কাজ করতেন। এদের সবাইকে কোয়ারেন্টাইনে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে ।

ভূপালের জেলা প্রশাসন সূত্রে জানানো হয়েছে গত মার্চ মাসে ভূপালে বিদেশি জামাত আয়োজিত হয়েছিল । এই ধর্মীয় অনুষ্ঠানে অংশ নেওয়া চারজনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে তিনজন বিদেশি । গতকাল থেকে এখন পর্যন্ত নতুনভাবে মধ্যপ্রদেশে কুড়ি জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। মধ্যপ্রদেশে আক্রান্ত ব্যক্তির সংখ্যা ১২৭। এখন পর্যন্ত এই রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আটজন ।

COMMENTS