করোনা ভাইরাস :ভারত- দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ বাতিল। পিছিয়ে গেল আই পি এল।

করোনা ভাইরাস :ভারত- দক্ষিণ আফ্রিকা ওয়ানডে সিরিজ বাতিল। পিছিয়ে গেল আই পি এল।

ভারত এবং দক্ষিণ আফ্রিকার চলতি ওয়ানডে ক্রিকেট সিরিজ বাতিল ঘোষণা করা হয়েছে।

বিসিসিআই এবং ক্রিকেট সাউথ আফ্রিকা মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছে যে করোনাভাইরাস সারা বিশ্বব্যাপী যেভাবে ছড়িয়ে পড়ছে সে বিষয়টি মাথায় রেখে আপাতত ভারত এবং দক্ষিণ আফ্রিকার সিরিজের বাকি দুটো ম্যাচ খেলা হবে না । পরবর্তীতে দক্ষিণ আফ্রিকা ভারত সফরে এসে তিনটি একদিনের ক্রিকেট ম্যাচ খেলবে।

গতকাল প্রথম ওয়ানডে ম্যাচ বৃষ্টির জন্য খেলা হয়নি । দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে ম্যাচ লখনউ এবং কলকাতাতে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ।

গতকাল সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে এই দুটো ম্যাচ দর্শকশূন্য স্টেডিয়ামে আয়োজন করা হবে। সামগ্রিক পরিস্থিতি বিচার করে শেষ পর্যন্ত চলতি সিরিজ আপাতত বাতিল ঘোষণা করা হল ।

আই পি এল শুরুর তারিখও পিছিয়ে দেওয়া হয়েছে । ২৯ শে মার্চ থেকে আই পি এল শুরু হবার কথা ছিল। বি সি সি আই সিদ্ধান্ত নিয়েছে এই টুর্নামেন্টে ১৫ এপ্রিল শুরু হবে।

ভারতের ক্রীড়া মন্ত্রক দেশের সবগুলো ক্রীড়া সংস্থাকে নির্দেশ দিয়েছে যাতে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা দর্শকশূন্য অবস্থাতে আয়োজন করা হয় ।

দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক বিভিন্ন রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে এপিডেমিক ডিজিস এক্ট ১৮৯৭ অনুসারে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করার জন্য। নির্দেশাবলীর মধ্যে প্রথমেই আছে অনেক মানুষের ভিড় হতে পারে এই ধরনের কোনও অনুষ্ঠান আয়োজন সম্পূর্ণভাবে বন্ধ রাখতে হবে । বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতা ইত্যাদি আয়োজন না করার পক্ষেই মত দিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। আয়োজন করতে হলেও দর্শকশূন্য অবস্থাতে আয়োজন করার কথা বলা হয়েছে।

COMMENTS