ত্রিপুরায় হাত ধুয়ে পরীক্ষার হলে ঢুকতে হবে

ত্রিপুরায় হাত ধুয়ে পরীক্ষার হলে ঢুকতে হবে

হাত ধুয়ে পরীক্ষার হলে ঢুকতে হবে ।

শুধু হাত ধোয়াই নয় সাবান বা হ্যান্ডওয়াশ কিংবা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত ধুয়েই ছাত্র-ছাত্রী এবং শিক্ষক শিক্ষিকাদের পরীক্ষা হলে ঢুকতে হবে।

ত্রিপুরা সরকারের সেকেন্ডারি এডুকেশন’র অধিকর্তা ইউ কে চাকমা গতকাল এমনই একটি নির্দেশনামা জারি করেছেন। রাজ্যের সবকয়টি স্কুলের প্রধান শিক্ষকদের নির্দেশ দেওয়া হয়েছে পর্যাপ্ত পরিমাণে অ্যালকোহল ভিক্তিক হ্যান্ড স্যানিটাইজার কিংবা সাবান বা হ্যান্ডওয়াশ স্কুলে মজুদ রাখতে হবে। পর্যাপ্ত জলের ব্যবস্থাও থাকতে হবে।

রাজ্যের বিভিন্ন স্কুলে এখন ত্রিপুরা মধ্যশিক্ষা পর্ষদের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষা চলছে । অনেক স্কুলে চলছে বার্ষিক পরীক্ষাও ।

সব ছাত্রছাত্রী এবং শিক্ষকদের হ্যান্ড স্যানিটাইজার কিংবা হ্যান্ড ওয়াশ / সাবান দিয়ে হাত ধুয়ে পরীক্ষা হলে ঢোকার বিষয়টি সুনিশ্চিত করবেন প্রধান শিক্ষকরা।

নির্দেশিকায় বলা হয়েছে দেশের স্বাস্থ্যমন্ত্রকের ‘অ্যাডভাইসরি’ অনুসরণ করে করোনা ভাইরাস প্রতিরোধে এই ব্যবস্থা সবাইকে মানতে হবে।

সম্প্রতি দিল্লিতে সি বি এস ই বোর্ডের পরীক্ষার সময় ছাত্র-ছাত্রীদের মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার নিয়ে পরীক্ষার হলে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছিল।

ইউ কে চাকমা তার নির্দেশিকায় জানিয়েছেন স্যানিটাইজার , সাবান / হ্যান্ডওয়াশ কেনার জন্য যে অর্থ ব্যয় হবে তা স্কুল গ্রান্ট বা অফিস এক্সপেন্স থেকে ব্যয় করতে হবে।

COMMENTS