আমার স্বর চাপা দেওয়া যাবে না, বিধানসভায় সুদীপ

বিধানসভায় ক্ষেপে গেলেন বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মণ। তার রেফারেন্স বাদ দেয়াকে কেন্দ্র করেই কিছুটা ক্ষিপ্ত দেখায় শাসক দলের এই বিধায়ককে।
এমনকি তিনি স্পিকারের চেয়ারের উদ্দেশ্যে এমনও বলেন, …”If you think that, you can curtle my voice, my voice will be much louder. And I am ready for that”.

আজ ত্রিপুরা বিধানসভার অধিবেশনের দ্বিতীয় দফায় অধ্যক্ষের চেয়ারে ছিলেন উপাধ্যক্ষ বিশ্ববন্ধু সেন। তিনি বিধানসভার সদস্যদের কাছে রেফারেন্স আলোচনার বিষয় চান। সুদীপ রায় বর্মণের রেফারেন্স নোটিশ বাদ হয়ে যায়। উপাধ্যক্ষ জানান, শাসক দলের পক্ষ থেকে দুটি রেফারেন্স এবং বিরোধী দলের পক্ষ থেকে একটি রেফারেন্স, মোট তিনটি রেফারেন্স আলোচনার জন্য আসবে। শাসকদলের পক্ষ থেকে দুটি জমা পড়ে গেছে তাই সুদীপ বর্মণের রেফারেন্স বাতিল করা হয়েছে। পরবর্তী সময়ে বিরোধী সিপিআই(এম)-এর পক্ষ থেকে ১০৩২৩ শিক্ষকদের নিয়ে একটি রেফারেন্স আনেন বিধায়ক সুধন দাস। কিন্তু সেটি বাদ হয়ে যায় কারন, আগের বিধানসভা অধিবেশনে এ নিয়ে আলোচনা হয়েছে ।

 

 

 

নিজের উত্থাপিত রেফারেন্স বাতিল করে দেওয়ায় সুদীপ রায় বর্মণ বলেন, বিরোধীদের রেফারেন্সটি যেহেতু বাদ দেয়া হয়েছে তার রেফারেন্সটিকে যাতে সুযোগ দেয়া হয়। রাজি হন নি বিশ্ববন্ধু সেন। এ নিয়ে সুদীপ বর্মণের সঙ্গে প্রায় মিনিট খানেক তার কথা চালাচালি হয়।

সুদীপ রায় বর্মণ বলেন, তার রেফারেন্সের বিষয়টি শুন্যপদ পূরন করা সম্পর্কে। এটি প্রয়োজনীয়। সুদীপকে বলতে শোনা যায়, তার কন্ঠস্বর চাপা দেওয়া যাবে না।

এর আগে বিধানসভার সময় বাড়ানোর দাবি জানিয়েছিলন সুদীপ রায় বর্মণ। কিন্তু সেটিও ধ্বনি ভোটে বাতিল করে দেয়া হয়।

ভিডিও ব্যবস্থাপনায় অভিজিৎ

আগরতলা, ত্রিপুরা

COMMENTS